মুজিবুর রহমান
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৯-০৩-২০২৪

বাংলার বাহাদুর মুজিবুর রহমান
মহাবীর মায়া যাঁর কোটি মনে বহমান।
স্বাধীনতা তাঁর তরে হয়েছেতো অর্জন
রাজাকার শালাদের করে চলো বর্জন।

হানাদার উৎপাত চিরতরে বন্ধই
বাঙ্গালি সমাজেতো থাকবেনা দ্বন্দ্বই।
লাখোলাখো শহিদের রক্তের নিশানায়
সুন্দর দেশ দেখি সবুজের বিছানায়।

নেই নেই শত্রুতা কারো সাথে আমারও
দেশকেতো ভালোবাসে জেলে চাষি কামারও।
বাংলার ধনাগার শোষকেরা চুষতোই
বাঙ্গালি জনতায় আঁখিজল মুছতোই।

অনিয়ম দুর্নীতি সইতে না পেরে শেখ
মুক্তির ডাক দিয়ে পাকদের কন দেখ?

২ জানুয়ারি ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।