তোমার দয়ার নেই অন্ত /হামদ/
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৯-০৩-২০২৪

রব-রাহমান ওগো পরম দয়াবান/তোমার দয়ার নেই অন্ত,
সকল সমস্যার করো সমাধান/কৃতজ্ঞশীল এই মন তো।।

তুমি জানো আমার দীলের খবর/বিপদে বলো করতে সবর,
যখন ভেবে থাকি হৃদয় কবর/হৃদয়ে ঢালো নূরের নহর।
ওগো প্রেমময় অসীম অনন্ত/দেখাও সরল যেই পন্থ।।

তোমার কাছে সদা পাপের ক্ষমা চাই/তুমি বলো না তো পাপির ক্ষমা নাই,
আমার কৃত পাপের চাই রব মার্জনা/এইযে করজোড়ে বান্দার প্রার্থনা।
রব আমার গাফ্ফার ক্ষমার বাইরে রব ননতো,
হৃদয়ের রব এক আমি চাই তাঁর প্রেম ধন তো।।

তুমি তো বলো তুমি তো জাব্বার/পঙ্কিলতায় চাই তুমি হও গাফ্ফার,
মনের কলুষতা তুমি করো দূর/পাপ সায়রে ডুবে ভেসেছি সুদূর।
নির্জন এইমন ঘোরে বনবন তো, আমায় করে দাও সন্ত।।

১৪ ডিসেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।