জবাব চাই
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

বুঝিনা আমি কোনো এক চাপা অভিমানে
কেন জীবন অতিবাহিত তোমার নিভৃতে
নাকি সংশয় সংকোচ হৃদয়ে
নিজেকে আড়াল করে দেখছো আমাকে।

যখন রাত আসে নিস্তব্ধ চারিদিকে
স্মৃতি রা ঘুরে-ফিরে চারপাশে,
ইচ্ছা অনিচ্ছার বিরুদ্ধে নয় শুধু বেচে আছি
আমার স্মৃতির ধারায় আছো যে মিশে।

অকপটে তোমার ছবি দেখে হয়তো
ঘুমন্ত নিউরন গুলো এখন সচল,
জানিনা এই কেমন মিছে মায়ার বাধন
হয়তো হবে একদিন সব অচল।

দুঃখের সাগরে ভাসিয়ে যেতে নয়
আত্মার সুখ টা খুজে পেতে চাই।

দেখেছি অনেক অবহেলিত মানুষ
যাদের দুঃখে এই ধরণী বে- খেয়াল,
তারাতো হারেনি,ভয়ে টলেনি,কিংবা ছাড়েনি হাল
তুমি কেন রেখেছো নিজেকে গুটিয়ে আড়াল।

জবাব চাই,জানতে চাই,কি সংশয় তোমার মনে
বলো বলো কি হলো
আমি যে তোমার সেই প্রিয়তম তোমাকে ছাড়া
কী কল্পনা করা যায় বলো।!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।