কবি মাইকেল মধুসূদনের প্রতি
- তালাল উদ্দিন ১৯-০৩-২০২৪

আপনমনে খ্রিস্টান হলে/ মাইকেল দিলে জোড়া/ ইণ্ডিয়ানী বর্ণ-গন্ধ/কখনো হবে কি হারা?/কোন সে ফিরিঙ্গিনী/তোমায় করেছিল এত হারা/তার শ্বেতপদে নিবেদন করলে/"The captive lady" পসরা/বাংলার বধূ করেছিলে ঘৃণা/ বুঝনি তার মান/ বাংলার বধূ জগৎ শ্রেষ্ঠ/শেখরের উচ্চে স্হান।। ___________________________________________________তবু,তোমায় স্মরণ করি/ যেমনটি তুমি গিয়েছিলে বলে/শেষ সময়ে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Talal46
১৮-১২-২০১৮ ২৩:০৫ মিঃ

মধু কবিকে নিয়ে এরকম একটা সিরিজ লেখা লিখতে চাচ্ছি। এখন আপনারা যদি বলেন যে এভাবে কন্টিনিউ করলে সমস্যা নেই তাহলে আমি চালিয়ে যেতে পারি।নতুবা মধু কবিকে নিয়ে লেখা বন্ধ করে দেব।লেখা আরো ভাল করার জন্যই এখানে লিখি। তাছাড়া আমার কম্পিউটার নেই। জাভা মোবাইল দিয়ে লিখি। তাই / এ চিহ্ণ ব্যবহার করি। এতে হয়তোবা আপনাদের পড়তে অসুবিধা হয়। তাই দুঃখিত।