অাত্ননিবেদন
- Aisha Siddika - কাব্যবিলাশী ২৯-০৩-২০২৪

প্রেম! সে তো অমীয় কাব্যধারার মতো
অবিরত ঝরে পড়ে
অঝোর বৃষ্টি,রৌদ্রজ্জ্বল দুপুর
পূর্ণিমা বা অমাবস্যার অাধারে।
প্রেম! সে তো গোলাপের মতো ফোটে
কখনো অসীম সৌন্দর্য্য নিয়ে
কখনো আবার আড়ালেই ঝরে পড়ে।
অামার এ নিষ্কলুষ স্বার্থহীন প্রেম
তোমাকে স্বপে দিয়েছি,
ভিত্তিহীন অনুভুতির অন্তরালে
নিন্দুকের বাঁকা চোখের চাহনিকে ভয় করে
অামার নীল অাত্নায় জড়ানো
কবিতার মতো স্নিগ্ধ প্রেমকে
উড়ন্ত বাজপাখির মতো উড়িয়ে দিওনা
তোমার চেতনায় আমার অবয়ব
ছায়ামুর্তি ভেবে অবজ্ঞা কোরোনা।
অর্ধশত বছরের মতো হবে
বা তারও অনেক অাগে,তোমাকে অামার এ প্রেমনিবেদন।
অপেক্ষা করতে করতে আতশবাজির মতো ফুরিয়ে যাচ্ছি।
যদি আরো শতাধিক বছর পরে
অামার এ অাত্ননিবেদন তোমাকে মুগ্ধ করে
তবে,সব জড়তা কাটিয়ে
একটাবার নাম ধরে ডেকো
তবে মৃত্যুর অালিঙ্গন ছেড়ে
স্নিগ্ধ উড়ন্ত কবিতার মতো এসে
তোমার ললাটে এঁকে দেবো অামার
একটুকরো চুম্বন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

01305426182
২৯-০৯-২০১৯ ১১:২৫ মিঃ

সত্যি অসাধারন!
একরাশ মুগ্ধতা রেখে গেলাম।

AishaSiddika
১৯-১২-২০১৮ ০৮:৩২ মিঃ

তাহলে কি অসাধারণ বলেই ধরে নেব? #Sojib Ahsan

SojibAhsan
১৮-১২-২০১৮ ২১:১৫ মিঃ

মোটেও সাধারন নয়।