হৃদয়ঙ্গম
- সোহরাব হোসেন - ছড়ার জগৎ ০৮-০৫-২০২৪

আপন করে মন মাতিও
মনটা বুঝার মানুষ,
মন খারাপের বিজন ক্ষণে
উড়িয়ে দিও ফানুস।

খেয়াল রেখো মনের যতো
ছোট্ট সাধের চাওয়া,
সঙ্গে থেকো, ইচ্ছে পালে
বইবে অধীর হাওয়া।

আরতি নয়, খানিক দাবি
খানিকটা মন জয়,
একটু খানি অবহেলায়
হারিয়ে ফেলার ভয়!

অভিযোগে মুখ ফেরালে
বাঁচি কেমন করে,
বুকের পাথর দাও সরিয়ে
একটু সমাদরে।

মনের ভুলে বসত হলে
বলো খোলাখুলি,
অনুরাগে জড়িয়ে দিও
মিষ্টি কোলাকুলি।

মঙ্গলবার, পতেঙ্গা
২১ আগস্ট, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

robinbdbuet
২৮-১২-২০১৮ ১৪:২৪ মিঃ

ধন্যবাদ, #লুৎফা_বিনতে_ইসমাইল

Lutfa
১৮-১২-২০১৮ ১৯:২৩ মিঃ

অসাধারণ ছন্দের মিল।খুব ভালো লেগেছে।