ক্ষুধাবেদনা
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ০৮-০৫-২০২৪

(১৩সেপ্টেম্বর২০১৬)

ধরিত্রীতে আছে কি আর ক্ষুধা চেয়ে কষ্ট?
ক্ষুধাতুর প্রাণ ওষ্ঠাগত সত্যি জীবন নষ্ট।
নেই পানীয় পুষ্টিগুণের কল-পুকুরে ময়লা
বলতো মনে বাড়িটানে চল দুপুরে পয়লা।

ভোজ্যখুঁজি ভোজ্যভুগি পাচ্ছিনা একবিন্দু
ছুটির দিনটা কাটাই বাড়ি মুছে আঁখিসিন্ধু।
অবশিষ্ট দিনগুলো বেশ গুণতে লাগে শঙ্কা
কীইবা করি এই ভেবে হই অসুস্থ আচমকা।

খেতে হলে তৃপ্তি মিটাই পয়সা লাগে বেশও
খরচ করি অমন যদি সবশেষে নিঃশেষও।
সবাই বলে ধরছি আমি জবটা অনেক উচ্চ তাদের কথা! উষ্ণমাথা মজ্জা বিবেক গুচ্ছ।

বেশ-ভালো না খারাপদশা ভবিষ্যতে নিঃস্ব
ভাবনা মনে সারাক্ষণই আঁধার দেখি দিশ্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।