মাটির কাছে প্রশ্ন
- লুৎফা বিনতে ইসমাইল ১৯-০৪-২০২৪

মায়াময় মাটিরে তুই জলদি করে বল
জীবিতদের নিকট কেন থাকিসরে অচল?
মুর্দা মুখে পেলে তুই কেমন করে খাস?
রুহ শুন্য দেহ খেয়ে কত আরাম পাস?
তর বুকে ঘটে কত হত্যা রাহাজানি
প্রতিনিয়ত হচ্ছে কত হকের টানাটানি।
কেমন করে সহ্য করিস এতো অনাচার?
স্বৈরাচারির কাছে কেন থাকিস অনাহার?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Lutfa
২৩-১২-২০১৮ ১২:৪৬ মিঃ

Dhonnobad#monirujjaman

Moniruzzaman90
২০-১২-২০১৮ ১৩:০৫ মিঃ

নিখুঁতভাবে লেখা যেন, কবির কবিতার প্রতিলিপি শব্দার্থকোশ।
শুভ কামনা।

Lutfa
১৯-১২-২০১৮ ১৭:২০ মিঃ

ধন্যবাদ #বিদায় বেলা

Biday
১৯-১২-২০১৮ ১৭:০৭ মিঃ

ভাবনায় ফেলে দেয়ার মতো কবিতা।
সত্যি অসাধারণ অনুভূতি