Limerick 3poems
- মাহমুদুল মান্নান তারিফ - লিমেরিক (নির্বাচিত কাব্যগ্রন্থ) ২৮-০৩-২০২৪

#####Tarif.01 (01-06)
Limerick.Tarif.01 (07092016)
হস্ত থেকে নয়তো দূরে আঘাত পারি করতে
তবুও মন চাচ্ছেনা যে তোমার সাথে লড়তে
হস্তে তোমায় মারবোও না
খুব সহজে ছাড়বোও না
তোমার দ্বেষে তুমি মরো যাবো কেন ধরতে?

Limerick.Tarif.02
কৌশলে তুই পাঞ্জা ধরে নিবি কী জিত বোকা?
সম্মুখে আয় বীর যদিবা কেন যে দিস ধোঁকা?
বলে থাকিস সিংহমানব
জানি তুইতো হিংস্রদানব
সভ্যজগৎ জানে তুইতো মানব না বিষ পোঁকা।

Limerick.Tarif.03
কাব্যভাষার অগ্নি দিয়ে শরীরটা তোর পুড়ি
তারপরও তুই পরতে যাবি পুরুষ হয়ে চুড়ি।
কাপড় পরিস নেংটা দেখায়
পথে চলিস ঠেংটা বেঁকায়
ঝগড়াটে তুই যখনি বা কথায় গালির ঝুড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।