নিম্ন মধ্যবিত্ত
- তালাল উদ্দিন ২৭-০৪-২০২৪

আঁধারের দেশে/ সব স্বপ্নই দুঃস্বপ্ন/ সব আশাই দুরাশা/ আর যন্ত্রণারা দুঃসহ/ তবু, কোন অভিযোগ নেই/ যে যাবার যাক/ আমি তো বেঁচে আছি/ এইতো ভাল/ প্রতিদিন বাজার সদাই করি/তেল- নুন- ডাল যৎসামান্য/ সরুপথ মাড়িয়ে আসি/ সইতে পারি দুর্গন্ধ/ অন্ধকারে বিদ্যুতের সুইচ হাতড়াই/আলোকিত করি ঘর/ পুরনো বেডে এলিয়ে দেই গতর/ কোন আবেগ কিংবা ভালোবাসা/ নাড়া দেয়না মনের ভেতর/ সংসারের হাল টানি অবিরত/ আমি এক নিম্ন মধ্যবিত্ত।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Talal46
২৭-১২-২০১৮ ১৩:৪১ মিঃ

"All great poetry is realistic"-এরিক হেলার।।

Talal46
২৬-১২-২০১৮ ১৯:৪৬ মিঃ

আবারো বাস্তববাদী লেখা নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আশা করি এ লেখার প্রতিটি কথা আপনাদের জীবনের সাথে মিলে যাবে। কারণ বাংলাদেশের অধিকাংশ মানুষ এ স্তরে বাস করে। আপনাদের সুচিন্তিত মতামত আশা করছি।