পরিগ্রহ
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৫-০৪-২০২৪

হেসে খেলে গেল বেলা অবেলায়
কতো না বসন্তকাল!
সময় দু'হাতে কড়া নেড়ে যায়
ধরো জীবনের হাল।

সানাইয়ে সুর বাজবে যখন
চেনামুখ সমাগমে,
পরিজন দেবে সমাবেত স্বরে
স্নেহাশিস রমরমে।

বুকের গহীনে আনন্দ লহরি
উছলায় ক্রমাগত,
হাতছানি দেয় অধরা চাওয়া
যেই সুর অনাগত।

প্রতীক্ষায় আছে যে জন বিজনে
সঁপে দিতে প্রাণোমন,
নেবো দায়ভার দেবো অধিকার
হোক তার আগমন।

স্বর্গ ছেড়ে এসো হৃদয়ে আমার
স্বপ্নের সিঁড়ি বেয়ে,
হবো একাকার যতো সমাহার
সর্বস্ব নিংড়ে দিয়ে।

পতেঙ্গা, শুক্রবার
০৭ ডিসেম্বর, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
২৫-১২-২০১৮ ১৭:৪৯ মিঃ

#পরিণয় মানে বিয়ে। লিখেছিলাম মেয়েলি মন নিয়ে। #পরিগ্রহ অর্থ দায়িত্বভার গ্রহণ করা। এবারের লেখাটা পুরুষোচিত ভাবনায় গড়া। পড়ার আমন্ত্রণ রইলো।