বিজয়মুক্তি কর্ দেমাগ
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি কবিতা ২০-০৪-২০২৪

ধুকপুকানি সব দে বাদ
বিজয়মুক্তি কর্ দেমাগ
এবার নতুন স্বপ্ন দেখ্!
স্বদেশপ্রীতি কাব্য লেখ্।

পেছন ফেলে সামনা চা
দ্বেষ পিষিয়ে দেশ বাঁচা
দেশকে ভালোবেসে যা
শত্তুরে খুব জ্বলছে গা!

ঐক্যবেঁধে কর্ রে কাজ
উচ্চকণ্ঠে কর্ আওয়াজ
পড়্ রে শিরে বীরেরতাজ
ঝলকানি দেক শিরেরতাজ।

সোনার বাংলা তোল্ গড়ে
সোনার দেশকে ফুল করে
দে খুশিতে দোল ওরে
যাসনে পিছে ভুল করে।

হিংসা-দ্বেষের যতোই ভুল
দে বানিয়ে ততোই ফুল
সম্ভাবনার ভিড়ছে কুল
সামনে আরো জয় বিপুল।

রচনাঃ ২৮/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।