দেইনা কি উপদেশ!
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি কবিতা ২৬-০৪-২০২৪

করিনাতো রাজনীতি
করি শুধু কাজনীতি
নই কোনো দলীয়,
নুনখাই আমি যার
গুণগাই আমি তার
দলে মত বলিও!

একদম ভুল কথা,
লবঙ্গ তিত যথা
বুকব্যথা অবশেষ,
ভুল কথা শোধরিয়ে,
তারে দেই গুজরিয়ে
দেইনা কি উপদেশ?

না হেঁটেছি ভুলপথে
চাচ্ছিতো ফুল হতে
ছড়াতেও সৌরভ,
ভালো চায় মানুষে
কালো চায় ফানুসে
মানুষেই গৌরব!

রচনাঃ ২৯/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

MahmudulMannanTarif
২৬-১২-২০১৮ ০৮:০২ মিঃ

লবঙ্গ =লবণ, নুন

MahmudulMannanTarif
২৬-১২-২০১৮ ০৭:৫৭ মিঃ

গৌরব=অহঙ্কার

MahmudulMannanTarif
২৬-১২-২০১৮ ০৭:৫৬ মিঃ

সৌরভ =সুবাস

MahmudulMannanTarif
২৬-১২-২০১৮ ০৭:৫৫ মিঃ

নুন=লবণ