তেপান্তর
- সোহরাব হোসেন - গীতিকাব্য ২৭-০৪-২০২৪

কোথায় গেলি উড়িয়া রে তুই ওরে শুক পাখি
আমার পরাণের পাখি।
মন মজাইয়া উইড়া গেলি, দিয়া গেলি ফাঁকি রে—
দিলি জনমের ফাঁকি।

কত আশায় ভালবাসায় কাছে আইসা ছিলি!
কত কথার মায়াজালে আমায় বাইন্ধা ছিলি!
না ভরিলো পরাণ আমার না জুড়াইলো আঁখি!
দিবানিশি খুঁজি তোরে, হারা নিধি পাখি রে—
আমার পরানের পাখি।
মন মজাইয়া উইড়া গেলি, দিয়া গেলি ফাঁকি রে—
দিলি জনমের ফাঁকি।

পীরিতি শিখাইয়া কেন ছাইড়া গেলি দূরে?
উজাড় কইরা রাইখা গেলি আমায় তেপান্তরে।
তুই বিহনে পোড়া মনে তোরই ছবি আঁকি।
মনে কি পড়ে না ওরে দিলি এমন ফাঁকি রে—
আমায় জনমের ফাঁকি।
মন মজাইয়া উইড়া গেলি, দিয়া গেলি ফাঁকি রে—
দিলি জনমের ফাঁকি।

পতেঙ্গা, শনিবার
২৪ নভেম্বর, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।