আত্মপক্ষ সমর্থন
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৪-০৪-২০২৪

বেখেয়ালি মনে অযতনে কবে ভেঙেছি হৃদয়!
এতো কাল ধরে অভিমান ভুলে হলে না সদয়।

কী দোষে দণ্ড! ভাঙি দ্বিধাদ্বন্দ্বে দাও না যে দেখা,
অপরাধী বেশে কতো শত যুগ কাটিয়েছি একা।

উৎসবী সাজে মুখরিত এই সুধী সমাবেশে,
হঠাৎ দেখায় অযাচিত আমি ভাসি সুখাবেশে।

সঙ্কোচ ভেঙে এসেছি তোমার এত কাছাকা‌ছি!
করো যদি বেশ এখানেই শেষ এই কানামাছি।

চৈতালি বাতাসে উড়ছে তোমার চুল ঝিরঝির,
চোখ মেলে দেখ সামনে দাঁড়িয়ে আমি নতশির।

পাষাণ হৃদয়ে কাচের দেয়াল, ভেঙে ফেলো আজ;
দোহাই তোমায় করো না আড়াল আবেগী বিরাজ।

রবিবার, পতেঙ্গা
২৫ নভেম্বর, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
০৫-০১-২০১৯ ১৪:১৫ মিঃ

জালালুদ্দীন রুমীর #মসনবি স্টাইলে লিখার চেষ্টা করেছি।