তেজময় অসময়
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি কবিতা ২৬-০৪-২০২৪

তৃষ্ণাতুর-ক্ষুধাতুরে ছটফট প্রাণ,
তেজময়-অসময়ে ঝটপট ঘ্রাণ!
সয় জয়ী হয় মনে, ভুলে ধুকপুক,
জয় ক্ষয়ী ভয় ক্ষণে মূলে ধুকধুক।

অপ্রভায় অসহায় নিজগৃহে বাস
নিরাধারে নিরাহারে নির্গৃহে নাশ
অবসাদে অপ্রমাদে ধৈর্য্যের গুম?
বেদনায় তেজ নায় শৌর্যের ঘুম!

নিশ্চুপে নির্লোভে নিস্তার লোপ
বন্দির সন্ধিতে - বিস্তার কোপ!
ক্রন্দনে প্রকাশিত অক্ষির নীর
বন্ধনে সকাশিত, পক্ষীর ভিড়।

অন্ধের দ্বন্দ্বে কী জয় দূর হয়?
মন্দের স্কন্দে কী জয় স্বর সয়?

রচনাঃ ২৪/১০/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।