সুখদুঃখ
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

জীবন নদীর এই দুনিয়ায় কত খেলা চলে হায়,
এইতো হাসি এইতো কান্না চলছে ভবে নির্দ্বিধায়।
একটু খানি সুখের তরে হৃদয় কত ব্যস্ততায়,
মনের গলির ছোটাছুটি কয় জনে তা দেখতে পায়!

নদী চরে পলি জমে সুখের আভাস রাখতে যার,
চাষীর ফলন অনায়াসে ভাগ্যটা যে আনলে তার।
কপাল যদি মন্দ হয় রে ঘূর্ণিঝড়ে যায় সকল,
সাধ্য কি কার লড়াই করে নিয়তিকে তাড়াই বল!

দুখের পরশ বয়ে আনে শান্ত মনে বজ্রপাত,
ক্ষনিক পরে আসে আবার সুখের বার্তার সূত্রপাত।
সুখ-দুখের ঐ জোয়ার-ভাটায় নাও ভাসিয়ে যাক বেলা,
এমনি করে জীবন নদে কাটবে মোদের বারবেলা।

তাং- ২৮/০২/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Lutfa
২৮-১২-২০১৮ ১৯:৫৮ মিঃ

Uttom