ডাকি ওগো রব
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৪-০৪-২০২৪

তোমার নামের রশি ধরে ডাকি ওগো রব,
সকাল -সন্ধ্যায় করে দেখি পাখি কলরব।
আল্লা' তো তোমার জাতি নাম
আরো আছে সিফাতি নাম,
প্রভু বলে ডাকি নাকো,বলে ডাকি রব।

ভোরের আযান শোনে ডাকে কুক্কুরুকু স্বরে,
তোমার নামে মজা পেয়ে মোরগ ডাকে ভোরে।
আল্লা' তোমার নামে ঘুমায়
নামে তোমার রাত্রি পোহায়,
ঊষার সুরুজ জ্বলে ওঠে পূর্বাকাশের দোরে।

তোমারি নাম জপেজপে বাগানে ফুল ফোটে,
বর্ণে লেখা নাম সোনালি চুমু খাই যে ঠোঁটে।
কুরআন মাজিদ তোমার বাণী
তোমার বাণী তাই বেশ মানি,
মানেনা যে তোমার বাণী, হৃদয় জ্বলে ওঠে।

সাগর-নদী তোমার নামে করে কলতান,
জোয়ার-ভাটা করে থাকো তুমি বহমান।
অসীম উচ্চ সুনীল আকাশ
ছড়ায় শান্তি সুশীল বাতাস,
তোমায় ডাকে আদেশ মানে ওগো রহমান।

রচনাঃ ২৬/১০/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।