মায়ের মমতা
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ১৯-০৪-২০২৪

বিশ্ব জুড়ে স্রেষ্টমত
পাঠশালা মা সেই গ্রন্থাগার,
মাতৃভাষায় ছন্দ ছড়া
শিক্ষাগুরু মা যে আমার।

মায়ের কোলে দুলে দুলে
মিষ্টি ভাষায় ধর্ম বাণী,
সব উপমা শুধুই যে তার
সৃষ্টি করছেন জগৎ যিনি।

সৃষ্টিকর্তার বন্ধু প্রিয়
নবী-রাসুল কতই গুণগান,
মায়ের আদেশ খোকা রেখো
আল্লা,রাসুল মায়ের সম্মান।

মায়ের আছে নিঃস্বার্থ প্রেম
অফুরন্ত স্নেহ খনি,
অর্থ দিয়ে মার মমতা
কিনবে কে বা,এমন ধনী?

০১/০১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।