হুঁশিয়ারী
- সোহেল আহমদ ২৯-০৩-২০২৪

চেতনা দেখাও শ্যালা...?
'দ্রোহ'কে কাঁচামাল পেয়েছো নাকি?
ঢঙ করবে করো, কিন্তু রোবট হয়োনা;
নইলে ঠায় ফেঁসে যাবে, রেহাই পাবেনা জেনো!

সাফাই দেখাও শ্যালা...?
ভাবছো- পানি না ছুঁয়ে মাছ ধরবে?
ভাব ধরবে ধরো, কিন্তু কপট হয়োনা;
নইলে জলে ডুবে মরবে, কিনার পাবেনা জেনো!

দেশপ্রেম দেখাও শ্যালা...?
'দেশ'কে পুঁজি করে ফায়দা লুটবে?
পাঁজি হবে হও, কিন্তু চোর হয়োনা;
নইলে শঁকুন ছিঁড়ে খাবে, কবরস্থ হবেনা জেনো!

পণ্ডিতি দেখাও শ্যালা...?
'জ্ঞান'কে কুকর্মে ব্যবহার করবে?
পাপী হবে হও, কিন্তু জ্ঞানপাপী না;
নইলে চির-দণ্ডিত হবে, ক্ষমা পাবেনা জেনো!

২/১/২০১৯ ইং (সিলেট)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Lutfa
০২-০১-২০১৯ ১২:১৭ মিঃ

অসাধারণ !