সিংহাসন
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

সবার নজর এখন- সিংহাসনের দিকেই!
গুরুদায়িত্বও বটে এটিকে রক্ষা করা!
চক্রান্তকারীর পায়তারা চারিদিকে,
কেনইবা তার ভাগ ছাড়ে অনায়াসে!

অধিপতির কলাকৌশলও এতদিনে
পরিপাটি করে সাজানো হয়েছে।
রণকৌশল এখন যে আর পুরনো দিনের
প্রতিনিধিত্ব করেনা!

গন্তব্যে পৌঁছাতে কিছু সময় লাগলেও
বাধাহীনতার বাস্তব রূপ দিতে হবে।
ভূপতির মর্যাদার আসন রক্ষায় শুধু
বীরত্বের অসম্পন্ন কাজগুলোর সমাপ্তি টানবে।

কান্ডারি জানেন মহাসমুদ্রের অপার রহস্য
চিরায়ত ভাবনায়- নতুনত্বের গতানুগতিকই
অগ্রগতির সৌভাগ্য বয়েই আনবে!

তাং- ০৩/০১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।