সুবহে সাদেক ভাসে
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি কবিতা ২৭-০৪-২০২৪

কুরআনে একতিল সঙ্কোচ করা দায়,
মুনাফেকে অনাস্থা সঙ্কেতে ধরা যায়।
আল্লা'র পয়গাম, নবীস্বরে সুমধুর
সত্যের উন্মেষে যতসব অশুভ দূর।

নবুওতে নবীনূর আলোকিত চরাচর,
যেই জ্যোতি ভেদকারী দুর্গম ধরাধর।
মহানবী কাণ্ডারি, বদকার নিঃস্বের,
ইমামুল কাওনা'ন রাহমাত বিশ্বের।

নবীর শুভাগমনে আঁধারের অন্ত,
শাহিদ হয়েছে যাঁর মুবারাক দন্ত।
নবীর হাসিতে হাসে উজ্জ্বল চন্দ্র,
খাতামুল আম্বিয়া, প্রোজ্জ্বল মন্ত্র।

সুবহে সাদেক ভাসে তমিস্র নিবারণ,
ভালোমনে উচ্ছ্বাসে, পবিত্র বিবরণ!
আমেনার স্বপ্নাতি বাস্তবে রুপলাভ,
সত্যের অভিঘাতী মিথ্যারা চুপচাপ!

নূরনবী প্রার্থনা আল্লা'র খালিলের,
নবীদের সায়্যিদ মাহবূব জালিলের।
নবী ঈসা রুহুল্লা' দিয়ে যান সমাচার,
কেন তাঁর উম্মাতে মতভেদ-কমাচার?

হিংসার মুছে গ্লানি করো সাফ আত্মা,
নেই জানি তাঁর দ্বীনে হিংসারও পাত্তা।

উম্মাতে আহমাদি হতে হবে দীলসাফ,
আহমাদে দয়াদীল, আল্লা'র ইনসাফ।
রাহমাত হেকমাতে ভাসমান দ্বীন তাঁর,
ইসলাম ছাড়া বাদবাকি সব হীন-সার।

রচনাঃ ২ ডিসেম্বর ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।