কুসুম উঁনুনের কাঠ
- সাইফ রুদাদ ২৮-০৩-২০২৪

যার বসন্তে আসে মৌসুমী শীত
কাঠ হয়ে রয় সে-
পৃথিবী কুসুম উঁনুন
নিরবে নির্জনে পুড়ে যায়, হায়-

কুসুম উঁনুনে হয় না সংসার
ফোটে না চাল হাড়িতে
নিত্য গণ্ডগোল হাটে-বাজারে, বাড়িতে

বসন্ত-শীতের প্রণয় শেষে
হাহাকার আসে জেনেও যুগলের স্বপ্ন এঁকে
কাঠ হয়ে রইলাম কুসুম উঁনুনে


০৬ জানুয়ারি ২০১৯
কলোনীর মোড়, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।