জ্ঞান পিপাসা
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

জ্ঞানের সাধক হচ্ছে শুধু দিকে দিকে কতো,
বিদ্যাটাকে রাখবে মাথায় সবার সেরা যতো।
ছুটছে সবাই যে যার মতো জ্ঞানের আলো কিনতে,
গুরুরা সব অপেক্ষাতে শিষ্যগুলো গুনতে।
জ্ঞানের খনি আহরনে ব্যস্ত দিবা রাত্রি,
ভারী করে জীবনটাকে মহাজ্ঞানী ছাত্রী।
আসল জ্ঞানের আলোটা আজ জ্ঞান ভান্ডারে নাই,
শিক্ষাটাকে জানতে হলে স্বশিক্ষিত চাই।
পুঁথিগত বিদ্যা কি আর দিতে পারে জ্ঞান!
সুশিক্ষিত হতে হলে জ্ঞান পিপাসায় যান।

তাং- ০৬/০১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।