৪০৫৯
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি কবিতা ২৭-০৪-২০২৪

৪০৫৯
সুবহে সাদেক ভাসে
মাহমুদুল মান্নান তারিফ

অমানিশা দুনিয়াতে এসেছেন নূরনবী,
তাওরাত যাবুরের রীতিনীতি মুলতবী।
ইনজিল ছেড়ে দিয়ে সুকণ্ঠে কুরআন,
যতবাণী আস্মানি সারবাণী ফুরকান।

কুরআনে একতিল সঙ্কোচ করা দায়,
মুনাফেকে অনাস্থা সঙ্কেতে ধরা যায়।
আল্লা'র পয়গাম নবীস্বরে সুমধুর
সত্যের উন্মেষে মর্তে অশুভ দূর।

নবুওতে নবীনূর আলোকিত চরাচর,
যেই জ্যোতি ভেদকারী দুর্গম ধরাধর।
মহানবী কাণ্ডারি, বদকার নিঃস্বের,
ইমামুল কাওনা'ন রাহমাত বিশ্বের।

নবীর শুভাগমনে আঁধারের অন্ত,
শাহিদ হয়েছে যাঁর মুবারাক দন্ত।
নবীর হাসিতে হাসে উজ্জ্বল চন্দ্র,
খাতামুল আম্বিয়া, প্রোজ্জ্বল মন্ত্র।

আল্লাহু আকবার নবী তাঁর মাহবুব,
নবীদের শেষনবী, আহমাদ মাহমুদ।
হাশরের ময়দানে তৃষাবেন কাওছার,
উম্মাত গুনাগার, সুপারিশ চাও তাঁর।

সুবহে সাদেক ভাসে তমিস্র নিবারণ,
ভালোমনে উচ্ছ্বাসে, পবিত্র বিবরণ!
আমেনার স্বপ্নতো বাস্তবে রুপলাভ,
সত্যের অভিঘাতী মিথ্যারা চুপচাপ!

উজ্জ্বল নূরখানা জ্বলে ওঠে সম্মুখ,
স্বস্তির ভোরখানা চারিদিকে উন্মুখ।
সিরিয়ার উচুঁউচুঁ দালানে সুদীপ্তি,
উদরের সন্তানে দেন মায়ে তিপ্তি।

আগমন হল যবে মানবতা লুপ্ত,
ইসলাম জাগিয়েছে যতসব সুপ্ত।
নবীজীর আগমনে আনন্দ চিত্ত,
তাঁর প্রেমে মুমিনের অন্তর সিক্ত।

নূরনবী প্রার্থনা আল্লা'র খালিলের,
নবীদের সায়্যিদ মাহবূব জালিলের।
নবী ঈসা রুহুল্লা' দিয়ে যান সমাচার,
কেন তাঁর উম্মাতে মতভেদ-কমাচার?

মুস্তাফা আহমাদ সাথে তাঁর হেকমত,
মতভেদ ভুলে গিয়ে হও তাতে একমত।
হিংসার মুছে গ্লানি করো সাফ আত্মা,
নেই জানি তাঁর দ্বীনে হিংসারও পাত্তা।

উম্মাতে আহমাদি হতে হবে দীলসাফ,
আহমাদে দয়াদীল, আল্লা'র ইনসাফ।
রাহমাত হেকমাতে ভাসমান দ্বীন তাঁর,
ইসলাম ছাড়া বাদবাকি সব হীন-সার।

তাঁর দ্বীন ইসলাম, প্রিয় সৎকর্ম,
ইসলাম আল্লা'র, মনোনীত ধর্ম।
ইসলাম মূলে খাঁটি, ধর্মটা শান্তির,
দুনিয়ার বাদবাকি, ধর্মরা ভ্রান্তির।

দুনিয়ার ইনসান করো তাঁর ইত্বাআত,
তাঁর পথ ধরে করো অর্জন হিদায়াত।
ইক্বামাতে ইসলামে মুসলিম হও বের,
অবসান তাগুতের সময়ের হেরফের।

রচনাঃ ০২/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
১১-০৭-২০১৯ ২১:০৬ মিঃ

Wow; nothing to say!