বিধাতার উপহার
- শিশির খান - কাব্যিকা ২০-০৫-২০২৪

সুন্দর হে রূপের রাণী
তুমি সুন্দর তম হে,
ধরিত্রী মাঝে তিলোত্তমা তুমি
সয়ং ধরিত্রী তা কহে।

এক রূপে সহস্র রূপ
রূপের নেইকো শেষ,
বসন- ভূষণে সাজ-সজ্জায়
চির শুভ্রতার উন্মেষ।

কখনো আকাশে রূপালী চাঁদ
কখনো ফুলের সমাহার;
কানন-গিরি, ঝিল, ঝর্ণাধারা
কখনো তুমি গীতাহার।

সহস্র রূপে গড়েছেন তোমায়
শুক্রিয়া জানাই বিধাতার,
সহস্র পূণ্যে শুধবে না ঋণ
এযে বিধাতার উপহার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
০৮-০১-২০১৯ ১৮:০৭ মিঃ

এমন উপহার কেবল মাত্র বিধাতাই দিতে পারেন।