দেহান্তর
- শিশির খান - নীল কাব্য ২৯-০৩-২০২৪

জানি একদিন চলে যাব
ঝড়ো হাওয়ায় ভেসে,
শীতের শুকনো পাতার মত
রংহীন-ধুসর বেশে।

আমার যে পদচিহ্ন এঁকেছিলাম
পৃথিবীর পটে-পটে,
একদিন মুছে যাবে এভাবেই
যেভাবে দেহান্তর ঘটে।

সময়ের স্রোতে ভেসে জীবনে
যাকিছু কুড়িয়ে ছিলাম,
সবি তার ধুয়ে-মুছে
স্মৃতি করে নিলাম।

সময় থাকতে বুঝেনি মন
করেছি কত ভুল,
আলেয়ার মিছে মায়ায় পরে
ভেবেছিলাম সবি ফুল।

আজ হায় করছি আফসোস
শেষ হলো খেলা,
ঘুমিয়ে-ঘুমিয়ে কাটলো শেষে
ভবের সারা বেলা।

কে জানে কি আছে আমার
জীবনের শেষ পারে;
রহমতের আলো কি পাব
খোদা, পরকালের অন্ধকারে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
০৯-০১-২০১৯ ১৮:০৫ মিঃ

দেহান্তর একদিন ঘটবেই.....