প্রেম পিয়াসী
- শিশির খান - কাব্যিকা ২৩-০৪-২০২৪

নিখিল জীবনে রইলাম আমি প্রেম পিয়াসি
অখিল ভূবনে কেবলি তোমারি তিয়াসী।
ধুসর মরু যেমন চেয়ে রয় গগণ তরে
অভ্রে তার যেন অঝোরে বারি ঝরে,
মিটবে তবে তার তৃষা--ছিলো গহনে
যা দিয়েছে গগন তার রবির দহনে;
আমিও তেমনি আজো ভূতল সম পিয়াসি
তোমারি টানে তোমারি প্রেমের তিয়াসী।
আজন্ম মরু রইলো যে আকুল তৃষিত
অঝোরে বারি যদি তার অঙ্গে মিশিত,
ধুসর ধুলোতে শোভিত তরুরাজী
আবরণে তার রাঙিয়ে জাজী;
আমিও যে তেমনি রয়েছি ব্যাকুল পিয়াসি
তোমারি প্রেমের লুকানো সুখের তিয়াসী।
নিখিল জীবনে রইলাম আমি প্রেম পিয়াসি
অখিল ভূবনে কেবলি তোমারি তিয়াসী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১০-০১-২০১৯ ১৯:২৯ মিঃ

এই কবিতায় প্রেমিক হৃদয়ের আকুল তৃষ্ণার কথা ব্যক্ত করেছি।