মিথ্যেরা সব জোট বেঁধেছে
- ফয়েজ উল্লাহ রবি ২০-০৪-২০২৪

মিথ্যে যদি অনেক বলো শোনতে লাগে সত্যি,
সত্যিরা সব বাধ্য হয়েই মিথ্যের দলে ভর্তি !
সাদা মনের মানুষ যাঁরা সইছে অনেক দুঃখ
দুর্নীতিবাজ গতর ভারী ভালো থাকে সুক্ষ্ম ।
আজ সমাজে মানে তারে যিনি বলেন মিছে
মুখের জোরে দখল করেন; থাকে সবাই পিছে ।
হতাশ হয়েই ঘরে ফিরে সত্য বলার লোক
দু'চোখ জুড়ে আঁধার দেখে বুকে থাকে শোক ।
মিথ্যেরা সব এক হয়েছে বেঁধেছে এক জোট
এমনেই জিতে গায়ের জোরে লাগেনা তো ভোট ।

মিথ্যে তুমি সুন্দর করেই যতোই করো প্রকাশ,
সত্য আর র'বেনা চাপা আছে মুক্ত আকাশ !
ছড়াবে সে আলোর মশাল কালো রাতের শেষে
হাসবে সবাই আপন নীড়ে সুখে অবশেষে ।

জানুয়ারি ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।