আমার আমি...
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৪-২০২৪

তোমার মতো হতে গিয়েও আমার মতোই থাকি,
"আমার আমি" আমার মাঝেই সুখের ভাঁজে রাখি ।
পরিপাটি সাজানো এই; এলোমেলো জীবন
এক পলকে করে দিলে এটাই যেনো মরণ ।
ভালোই ছিলাম নিজের মাঝে হতো সুখের দেখা
আরো সুখের আশায় এখন শুধুই দুখের রেখা ।
বেশি চাওয়া কভু নয় ঠিক - 'অল্পতেই হও খুশি'
ধৈর্য্য ধরে থাকো মানুষ 'সুখগুলো যে কুচি' ।
আকুল হয়ে ভুলে গিয়ে তোমার পথটি ধরে-
তিলে-তিলে যাচ্ছি চলে; যাবো এবার মরে ।

জানুয়ারি ২০১৯

কুচি অর্থ - কচি ফল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।