চোখের জল
- ফয়েজ উল্লাহ রবি ২০-০৪-২০২৪

নিজ চোখের জল নিজেই মুছো
দূর হয়ে যায় দুঃখ,
মুছতে এলে অন্যরা কেউ
লাভের হিসেব মুখ্য!

সুখের ভাগের সাক্ষী হতে
পাবে হাজার লোক,
"দুঃখ এলেই পালায় তারা
যতোই থাকুক শোক"!

তোমার সুখে সবাই সুখি
দুঃখে না হয় কেউ,
একাই তুমি দেবে পাড়ি
দুঃখ নদীর ঢেউ!

ঘর ছেড়েছো পর হয়েছে
আপন ছিলো যাঁরা,
বুকের মাঝে রাখছো যারে
সেই যে চন্দ্র-তারা!

জানুয়ারি ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।