ভালবাসার সরোবর
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৬-০৪-২০২৪

আমার ভালবাসার অমৃত সরোবরে
যদি এক ফোটা বিষ ঢালার
চিন্তা কর তুমি;
কেউ না জানুক জানি আমি
আর আমার অন্তর্যামী।

বিষটুকু আমি শুষে নিব।
অম্লান অটুট থাকবে
আমার ভালবাসার সরোবর।
তোমার মনে জন্ম নিবে
বিশাল বিষের মহাসাগর ।
ভালবাসার কাঙাল হয়ে
বিষ-বাস্পে নাকাল হয়ে
কাঁদবে জনমভর।

ভালবাসা অতি পবিত্র,
বিধাতার সবচেয়ে সেরা উপহার।
ছলা-কলার ঠাঁই সেথাই নেই
নেই মিছে অহংকার।

সহজ সরল মনটি আমার
তুলার মত কোমল।
ভালবাসা ছাড়া আমার
নেই কোন সম্বল।

সেই সম্বল সবটুকু দিয়ে
রিক্ত-শূণ্য হলাম।
তোমার মনের রাজ্য পেয়ে
আবার পূর্ণ-ধন্য হলাম।

শহীদবাগ, ঢাকা। ১১.০১.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।