স্বপ্ন
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৬-০৪-২০২৪

আমি কখনও পিছু ফিরে তাকাইনি
কভু থেমে যায়নি বড় কোন আঘাতে,
যখন সাফল্যের পাহাড় চুঁড়ায়
উঠতে উঠতে হটাৎ ছিটকে পরেছিলাম মাটির ধূলায়,
তখনো পিছু ফিরে তাকাইনি
কতটা ব্যথা পেয়েছি তা অনুভব করিনি
দীর্ঘশ্বাস ছেড়ে একাই উঠে দাঁড়িয়েছি
দেখেছি নতুন স্বপ্ন প্রভাত রবি।
যখন সুখের সন্ধান পেয়ে আনন্দে
উল্লাসিত দিশেহারা,
সে মুহূর্তেই অপ্রত্যাশিত সাইক্লোনে ভেসেছি দুঃখ নদীর স্রোতে
ক্লান্ত দেহে তবু ছাড়িনি হাল
চোখের জল মুছে মনের শক্ত হাতে ধরেছি তরী তুলেছি পাল।
বিশ্বের সমগ্র অহংকার হিংস্রতার রঙিন
রাজপ্রাসাদ কে,হৃদয় অগ্নিকুন্ডে পোড়াব
কোটি মানুষের বাঁধা অতিক্রম করে
খুঁজে নেবো আমার স্বপ্ন সাফল্যের ছোট্ট
সুখের নীড়।

০৬/০১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।