আড়াল থেকে
- জয় আহাম্মেদ ২৮-০৩-২০২৪

আমিও ক্লান্ত হয়ে ঘুড়ছি আপন পথে
সখী, দিবে কি একটু ঠাই
দু'চোখ বুজিয়া তোমারি গন্ধে
শান্তি যদি তাতে পাই।

তোমারই নয়নে দেখিনি সখী
প্রণয় আমার জন্য,
চঞ্চু তোমার লজ্জা মাখা
হে প্রিয় তুমি অনন্য।

তোমারি হাসি আমার কষ্ট
দেয় যে সুখে ভরে,
এ ছন্দ সখী হৃদয়ে বেঁধে
নাও গো আপান করে।

এই যে সজনী ঘড়ের কোণে
বাহিরে আমায় একলা ফেলে,
রাত্রি!যখন আঁধার হবে
প্রদিপ দিবে কে জ্বালিয়ে।

হয়তো আমি চোখের বিষ
আড়াল থেকে দেখবো হাসি,
তোমার ছায়ার সঙ্গী হবো
বলিবো না কভু ভালবাসি।

প্রার্থনা প্রভু তোমার তরে
সে যেন সুখী হয়,
এলোকেশ,ভেজা দেহের গন্ধ;
সে আমার জন্য নয়।

তোমার জীবন সুখের হোক
যতোই অবহেলা করো আমাকে!
হৃদয় গহীনে পাবে প্রিয়,
ভালোবাসিবে এ প্রাণ আড়াল থেকে।

২২আষাঢ় ১৪২৫,শুক্রবার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Rabbi
১২-০১-২০১৯ ১১:৫৮ মিঃ

Rabbi
১২-০১-২০১৯ ১১:৫৮ মিঃ

Rabbi
১২-০১-২০১৯ ১১:৫৮ মিঃ

☺☺

Rabbi
১২-০১-২০১৯ ১১:৫৩ মিঃ