মায়া
- জয় আহাম্মেদ ২০-০৪-২০২৪

মায়া,কল্পনায় সৃষ্ট প্রণয় হইয়া রহিয়াছো মোর প্রাণে, রজনীগন্ধা হার মানিয়াছে তাহারও কেশের ঘ্রাণে। বদন তাহার দেখেনি নয়ন,ছবি আঁকিয়াছে মন স্পর্শানুভূতির আড়ালে ছবি'টি কত যে আপন। আঁচল ঢাকা মুখখানি তাহার মায়াবী দু'টি আঁখি, ঘুমন্ত বনে আসিয়া সখি করিয়াছো ডাঁকা ডাঁকি; পক্ষবিহীন পরীর বেসে -অগ্রচরে আসিয়া বারে বারে, ঘুমাইতে দেওনি সই গো নিশীথে আমারে। বসন্ত হইয়া আসিয়াছো তুমি সখি মোর দ্বারে; লক্ষ্যি পেঁচা'টি ডাকিতেছে তাই নিশীথের আঁধারে আলতা রাঙ্গা পায়ে ঘুঙ্গুর রিনিকিঝিনি বাজে, তাহারে দেখিতে মনটা কাঁন্দে সকাল-সাজে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।