অপকৃষ্টের কালো হাত
- শিশির খান - কাব্যিকা ১৭-০৪-২০২৪

এ জীবনে ক্ষণে -ক্ষণে সুখের সুর্য উঠে ছিলো
বার-বার অপকৃষ্টের কালো হাত তারে গ্রাস করেছিলো।
মাথার উপর বটের ছায়া হয়ে ছিলেন দাদা
অপকৃষ্টের হাত তারে মরণের তরে করলো আলাদা,
বাবার হাতে গড়া অসীম শান্তিকুঞ্জ আমার
কেঁড়ে নিলো অপকৃষ্টের কালো হাত আবার।
হৃদয়ের কুসুম বাগে যে গোলাপ ফুটল
অপকৃষ্টের কালো হাত তারে কেড়ে-ছিঁড়ে নিলো।
আবার হঠাৎ আমার রুজী-রোজগার
অপকৃষ্টের হাত ভেঙ্গে করলো চুরমার,
যতো ভাবে যতো বার অপকৃষ্টের কাল হাত থামাবে আমায়
ততবারি উঠে দাঁড়াবো ; খোদা আমার সহায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৩-০১-২০১৯ ২০:৩৫ মিঃ

আল্লাহ আমার সহায়...