তোমার আমার দিন -রাত্রি
- শিশির খান - কাব্যিকা ২৯-০৩-২০২৪

তোমার আমার দিন রাত্রি
শিশির খান

রোজ সকালে ঘুম ভেঙ্গে দেয় আলো,
বলে- "জীবনের ভীড়ে হারাতে এবার চলো"
ব্যাস্ত বেলা, কাজের মেলা
তবুও যেন হৃদয় একেলা;
শুধু তুমিই ক্ষণে ক্ষণে,
বাড়ে বাড়ে পরো মনে।

তপ্ত দুপুরবেলা হঠাৎ থেমে যাওয়া
ভূলে যাই নাওয়া খাওয়া,
ভূলে যাই আরো কতো কিছু-
শুধু তুমিই চুপি চুপি নেও পিছু;
শত শত কাজের ভীড়ে,
শুধুই তোমায় মনে পড়ে।

রোদের পড়ে আসে স্নিগ্ধ বিকেল
আলো ছায়ার অপরুপ মিশেল;
তবুও ঠাই বসে থাকা -
কতো কাজের ছবি আঁকা;
এরিই মাঝে মন হয় উদাস,
মনেযে শুধু তোমারি বসবাস।

সন্ধ্যা নামে ইশাণ কোণে -
জোনাক জ্বলে বনে বনে,
দেখতে চাই দুচোখ দিয়ে,
তোমার সাথে পা মিলিয়ে ;
তখন শুধু ভাবি আনমনে,
কি করছ তুমি, কোথায় এ ক্ষণে?

অন্ধকার গভীর হলে নামে নিঝুম রাত
ঘরে ফিরে অপেক্ষা আবার প্রভাত,
ক্লান্তি মুছে বিছানায় যাই যখন,
কতো স্বপ্ন এসে ভর করে বুজে দেয় নয়ন;
অনুভবে মিশে তুমি আছো সারাক্ষণ,
এ ভাবেই বুঝি কেটে যাবে এ জীবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৩-০১-২০১৯ ২০:৩৭ মিঃ

এভাবেই কাটে অগনিত দিন-রাত....