সনেট-খ
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৬-০৪-২০২৪

শব্দসনেট-----
কাকের বাসায় কাকেরে শাসায়!
_____________________
মাহমুদুল মান্নান তারিফ

হিমেলে হিজলে হিয়ে হাওরে হাঁপায়
চিলের চিঁচিঁরে চির চাপাতে চাপায়!
আকাশে বাতাসে রণ রবের রকেটে!
নীর নিয়ে কর ধরে, পচন পকেটে!
ফাগুনে আগুন সাপ শাপে শাঁশাঁহীন
সাপের শাপের কড়া, শাপ ভাষাহীন।
কানের কাছের খাসা কাকের বাসায়
সাপের ছোবল ছেটে কাকেরে শাসায়!

ঝরে ঝড় ঝাঁপ ঝড়ে বুনো বক বুক
বাঁচনে নাচন নাশা নাচে রোক ভুখ।
নিরেট নীলাম্বু নেই, বাদলের বাঁধ
বরফের বড়গলা, বরষার বাধ।
মধ্যাহ্নের আলো নেভা আলয় ধাঁধার
কালোর কালির লেপ কালের আঁধার।

রচনাঃ ১৩ জানুয়ারি ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।