আহ্বান
- সোহেল আহমদ ২৪-০৪-২০২৪

দুর্যোগে তুই ডরাসনে বীর,
এর আড়ালেই সুযোগ;
দুর্ভোগে তুই নেতিয়ে গেলে
কে করবে উপভোগ?

আঁধার হলে কাঁদিসনে বীর,
এর আড়ালেই আধার;
গাধা'র মত না থেকে চল্
খুঁজবি এধার-ওধার!

তর্জনে তুই কাঁপিসনে বীর,
দে ফিরিয়ে গর্জন;
বর্জন করে সব অনিয়ম
কর্ অধিকার অর্জন!

জহর খেয়ে মরিসনে বীর,
বেছে নে সুখ-প্রহর;
লহরে সব সাজানো দেখ্
শুদ্ধ জীবন-বহর!

বিবাদে জড়িতদেরকে
জানিয়ে মুর্দাবাদ;
প্রবাদের তরিকায় জানা
আপোষকে জিন্দাবাদ!

প্রভাব খাটানো লোকের
বাহুবলের অভাব,
জবাবের রণ-কৌশলে
হয়ে যা তুই নবাব!

১৪/১/২০১৯ ইং (সিলেট)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।