অভিমানী
- শিশির খান - কাব্যিকা ২০-০৪-২০২৪

চেয়ে দেখো ওগো অভিমানী!
আজো আছি তোমারি অপেক্ষায়
হৃদয়ের পাতা গুলো সেই -
স্মৃতিরা আজো কবিতায় রাঙায়।
আজো আমি সেই পথে হাটি,
আজো মাখি তোমারি ছোঁয়া ধুলো-মাটি।

একটু পিছু ফিরে দেখো ওগো অভিমানী!
গোধুলী বেলায় নিরবে একাই,
ভেজা চোখে অপলক পথের পাণে
চেয়ে-চেয়ে আছো; আমি জানি।
ঠিক এভাবেই থেকো হয়ে আমার,
আমিও আছি, থাকবো তোমার।

আরেকটি বার চেয়ে দেখো ফিরে,
আমার পাণে চোখ মেলে ধীরে!
তোমার হাসি, তোমার প্রেম গুলো -
ছবির মাঝে স্মৃতি হয়ে আছে ঘিরে।
আর নয় বেশি সময় বাকি,
কথা দিলাম দেবো নাকো ফাঁকি।


একবার পিছু ফিরে দেখো অভিমানী!
আমি আসছি খুব তাড়াতাড়ি
তোমার খুব কাছে - দুবাহু মাঝে,
করো নাগো আমার সাথে আড়ি।
আর নয় কোন কাল ক্ষেপণ,
হব দুজনে দুজনার খুবি আপন।

আরেকটি বার ফিরে দেখো অভিমানী!
আজো সন্ধ্যাতারা দেয় আলো
জানালা মেলে দেখো-রাত পোহাল,
কেন চাঁদ মুখটি কালো?
শুনছো কি তুমি, ওগো অভিমানী?
আমার কাছে তুমি সবচেয়ে দামি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৬-০১-২০১৯ ১৬:২৮ মিঃ

অভিমানী মেয়েরা সাধারণত আদর্শ প্রেয়সী হয়।

SHISHIR_KHAN
১৫-০১-২০১৯ ১২:৩৯ মিঃ

অভিমানী মেয়েরা সাধারণ আদর্শ প্রেয়সী হয়।