নষ্টামি
- এস.এম. আরিফ ১৮-০৪-২০২৪

.
আমি আর জাগতে চাই না
ডুব তে চাই না ও নষ্ট ভালোবাসায়!
চুপ কর, ও ভালোবাসায় ঘুণ ধরছে ;
বিশ্বাসের ছিটেফোঁটাও নেই
চু'য়িয়ে গেছে সব অবিশ্বাসের গর্ত ধরে।
অদ্ভুতরকম মিথ্যাচারী তুমি ।
তোমার কালো যাদুকর হওয়া উচিত
ভেল্কি লাগানো তো জানাই আছে ।
তুমি এক অদ্ভুত যাদুকর;
তুমি ঈশ্বর মানো না
তুমি পুর্ণিমাও বোঝ না !
অথচ কত রাতে কাতর কন্ঠে
ভালোবাসা বিকিয়েছো মুনাফা সহ।
তোমার মনে এইচ আইভি ধরেছে
শুনেছি রক্ত,বীর্যে ; থু..
তোমার মন নষ্ট রক্ত, আর অবৈধ বীর্যে মাখামাখি।
.
আমি আর জাগতে চাই না
ডুব'তে চাই না ও নষ্ট ভালোবাসায় !
বিশ্বাসের ছিটেফোঁটাও নেই
চুয়িয়ে গেছে সব অবিশ্বাসের গর্ত ধরে।
নিম্ন শ্রেণীর নিকৃষ্ট পাপিষ্ঠা তুমি;
জঘন্য কুষ্ঠরোগ তোমার মনে দলা দলা;
ঘা পুঁজে একাকার।
সুশীল সমাজ তোমার নাকে খত দেওয়া'তো
গ্রাম ছাড়া'তো নাস্তিক,নষ্টা, মাগী-বেশ্যা, বলে ;
যদি তোমার মন, নষ্ট ভালোবাসা চোখে পরতো অধিকারীর।
.
আমি বিকৃত মস্তিষ্কের হয়ে যাব
বলেই চেয়েছিলাম না জাগি!
দিনের শুরুতে উজ্জ্বল সূর্য আর
রাতের গাঢ় অন্ধকার দেখা মানুষ আমি;
চা খেতে খেতে এমন নষ্টামি আমি দেখতে পারি না,
হৃদপিণ্ডের তীড় তীড় শব্দ শুনতে পাই;
জঘন্য লাগে , এতো ঘৃণা ভালোবাসায় হয়
জানা ছিলো না কখনো। সত্যি;
বমি আসে কলেরা রোগীদের মতো,
ওয়াক ...
.
আমাকে ঘুমাতে দাও
চিরতরে ঘুমাতে দাও আমায়;
অহনিশি জেগে আমি কারও নষ্টামি'তে
মরণ ব্যাধি টান'তে চাই না।
ধরণীর বুকে যত মস্ত প্রেমিকের গল্প পড় তোমারা;
আর যাই হোক তাঁরা কোন নষ্ট নারী'তে গিয়ে পড়ে নি।
সভ্যতার বিবর্তনে নষ্টা, মাগী-বেশ্যা এদের হতে হয় -
বলেই দাবী তাদের।
বিশ্বাস না হয় তো-প্রেমিকার চোখে তাকিয়ে
কখনো কবিতাটি শোনাও;
তারপর অনুভব করো -
দেখ তার ভেতর কেমন লজ্জায় -লাঞ্চণায়
কিভাবে দুমড়ে-মুচড়ে গিয়েও;
দেখ, কেমন মিথ্যে অযৌক্তিক যুক্তি দেয়!
হা হা , তুমি বড় অসহায় প্রেমিক;
পোষা বিড়ালের মত ।
.
তাই বলছি আমাকে ঘুমাতে দাও -
জাগতে চাই না;
ডুব'তে চাই না ও নষ্ট ভালোবাসায়।
বিশ্বাসের ছিটেফোঁটাও নেই;
চুয়িয়ে গেছে সব অবিশ্বাসের গর্ত ধরে।
একরাশ নষ্ট ভালোবাসা আর চাই না
নষ্ট ভালোবাসাও যে ছোঁয়াচে!
সবই নষ্টামি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।