বেশরম পৃথিবী
- এস.এম. আরিফ ১৯-০৪-২০২৪

.
এই তো সেদিনও উত্তেজনা শেষে
তোমার ঠোঁটে চুমু দিয়ে যখন বারান্দায় বসলাম,
নিজেকে প্রথমবারের মত খুব বেহায়া নির্লজ্জ
ভাবতে ভাবতে মাথা হেঁট হয়ে আসছিলো।
এতো লজ্জা আর কখনো হয় নি।
তারপর কত পূর্ণিমা , কত শীতে
ইচ্ছে হতো একটু উষ্ণতা পেতে; তবুও
এগিয়ে যাওয়া হয় নি কোন লালস্য নিয়ে !
কি জানি আবার যদি আনমনে
তোমার ঠোঁট খুজতে থাকি,
আবার যদি প্রেমের খোলস জড়িয়ে
বেরিয়ে আসা আমার পুরুত্বের নিয়ন্ত্রণ হারিয়ে
আবার যদি তছনছ করে দেয়;
ওতো সময় খরচ করে বাঁধা তোমার খোপা!
এই ভয়..!
.
অথচ,
জাপটে ধরা শূন্যতা থেকে একটু দ্রুতগামী হতে
যখন কোন রিক্সায় উঠি;
আড় চোখে রিক্সাওয়ালাও বলে "মামা লাগবে নাকি,
কচি মাল; কয়দিন হইলো আইছে"।
আচ্ছা আমার গায়ে কি এখনো
তোমার কুমারী রক্তের গন্ধ আছে?
থাকলে বল; কোন দামী ব্রান্ডের বডি স্প্রে কিনব।
না হলে, না হলে রিক্সাওলাও !
.
তোমাকে নিয়ে কখনো মধ্যরাতে ফুটওভার ব্রিজে উঠি নি,
উঠলে তুমিও জানতে,
তোমার কুমারী রক্তের দামও দু'একশো টাকাই হতো।
এতো সস্তা রক্তের গন্ধ তখন তুমিও চাইতে না
আমার শরীরে লাগাতে ।
.
আজকাল অনেক ফার্মেসী হয়েছে
সস্তায় এ্যাব্রোশন করানো হয় সেখানে।
উপযোগ সৃষ্টি করছে তোমার আমার মতই
প্রেম প্রেম খেলা কিশোর-কিশোরী!
দেখছি দিব্যি ব্যবসা জমছে ওদের;
দোকানের যে পিয়নটা, ঔ মালের দালাল।
কি করবে বলো?
দালালও জানে কুমারী মানে কি!
অথচ তুমি আমি?
.
কত কি বলে ফেললাম দেখেছো?
তুমি শুনলে ছিঃ ছিঃ করতে।
ঠিক সুযোগ পেলে হরিণী হয়ে আবার
করুন শিকারী হওয়ার প্রত্যাশাও করতে।
এর চেয়ে বরং রিক্সাওলাকেই বলি
রেট কত মামা।
আজ পৃথিবী বেশরম;
চিহ্নিত কতিপয় বেশ্যালয়।
আর খরিদ্দার সব শালাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।