অভিমান তোমার ভালবাসা আমার
- শিশির খান - কাব্যিকা ২৩-০৪-২০২৪

মেনে নিলাম শত অভিযোগ তোমার,
সব দোষ যা তোমার কথায় আমার ;
সব শাস্তি মেনে নিলাম মাথা পেতে,
যা কিছু দিলে তুমি যেতে যেতে ;
ভুল গুলি সবি তুমি নিজে নিলে -
ভালোবেসে ভুল করেছ তাই বুঝিয়ে দিলে!
অভিমান তোমার আজি যতো আছে -
ঢেলে দাও আমায় রেখে দেই হৃদয়ের কাছে।
তোমার যতো অশ্রু গড়িয়ে পড়ছে -
তাতে আমার সব সুখ শান্তি জ্বলে মরছে।
ভালোবেসে ছিলাম দুজনে দুজন মিলে,
সে কথা আজ কেমনে তুমি ভুলে গেলে?
আমার ভালোবাসা যা কিছু তোমার প্রতি-
ফুঁড়িয়ে গেছে বাকি নেই একরতি,
এই কথাটি কেমন করে তুমি বললে
জল কখনো ফুরায় কভূ বরফ গললে?
চোখের আড়ালেও থাকে অনেক কিছু -
চর্মচোখে দেখা যায় না তার কিছু;
শুধু মন দিয়ে অনুভব তারে করা যায়,
মন দিয়েই কেবল তার অস্তিত্ব পাওয়া যায়;
যেমন: আমার ভালোবাসা-আমার প্রেম।
শুধু জিজ্ঞেস করি আমার হৃদয়ের হেম -
আমার আকাশে তারা ঝিকিমিকি,
এমন একটি মন তোমার কাছে আছে কি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৬-০১-২০১৯ ১৯:২২ মিঃ

অভিমান যদি ভালবাসার চেয়ে কম হয় তবে ভালবাসা মধুর হয়। কিন্তু যদি ভালবাসার চেয়ে বেশি হয় তবে ভালবাসায় দূরত্ব বাড়তে থাকে।