শুভ সকাল
- শিশির খান - নীল কাব্য ২৬-০৪-২০২৪

শুভ সকাল, শুভ সকাল, শুভ সকাল, চারিদিকে ধ্বনি
সত্যিই সকালটা শুভই হতো আমি মানি।
জানালা খুলে কাছে এসে এলো চুলের ভেজা পরশে,
রোজ সকালে ঘুম ভাঙাও তুমি ভালবেসে
চোখ খুলে দেখি তুমি হাসছো মিষ্টি হাসি
তার সাথে বলছ "শুভো সকাল- তোমায় ভালোবাসি।
আমি আলস্যে ভরে তোমার হাতটি মুড়ে
অপলক চেয়ে থাকি তোমার তরে,
মুহুর্তেই গতো হওয়া রাতের সুখ ছবি,
তোমার ঐ মিষ্টি মুখের বাকে ভেষে উঠে সবি।
আচমকা হঠাৎ একটানে টেনে নিলাম জড়ায়ে
তোমাকে আমার বাহুর বাঁধনে বুকের পাঁজরে,
আমার মুখের উপর তোমার ভেজাচুল ঢেলে পড়ে।
চেয়ে দেখি সকালের মিষ্টি আলো-আধারে
তোমার মুখ খানি চুয়ে লক্ষ্য-কোটি আদর ঝরে পড়ে,
তোমার ঐ মিষ্টি ঠোটে একরাশি চুমু আকি
" শুভ সকাল " এবার আমি বলি।
তুমি বাহুর বাধন আমার আলগা করে
উঠে গেলে মিষ্টি হাসিতে মুখ ভাঙিয়ে,
আমিও ছুটলাম তোমার পিছু পিছু
আজও সকাল হয় কিন্তু পাইনা তার কিছু।
এখন আর সকাল হয় না শুভ জানি,
এখন আর তুমি ঘুম ভাঙাও না কাছে এসে
মিষ্টি করে শুভ সকাল বলনা ভালবেসে।
ছেড়ে গেলে আজ তুমি কোন অজানায়,
রোজ সকালে তোমার স্মৃতি আমাকে কাঁদায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৬-০১-২০১৯ ১৯:২৬ মিঃ

এক প্রেমিকের হৃদয় দহনে প্রজ্জ্বলিত আলোয় তার সকাল শুরু হয়....