দূরের দ্বীপ
- শিশির খান - নীল কাব্য ১৯-০৪-২০২৪

জীবনের ভরে আজ আমি ভারাক্রান্ত;
বড় বেশি শ্রান্ত, বলহীন ভারি কান্ত।
চারিদিকে শুধুই ঘনকালো অন্ধকার,
চেয়ে থাকি অপলক সম্মুখে নির্বিকার;
যদি ঐ দূরে কোথাও বাজে ধ্বনি,
কানে আসে কোন আশার বাণী!
যদি তবে আসে এ পাড় ঘেঁষে,
একটু আলোর কিরণ শেষে!
দূর থেকে দূরান্তর হতে আজি
রক্তিম আলোক রেখা সাজি ;
জানি এখনো বাকি অনেক পথ,
আমারতো নেই আজ কোনো রথ।

স্বপ্ন ডানায় ভর করে উড়েছিলাম,
বারবার ঝড়তুফানে কষ্টে সামলে ছিলাম;
নিজের ভেবে যারে করি আপন,
সেই ভাঙলো শেষে আমারি স্বপন।
হঠাৎ আমার চোখে পড়ে
দূর হতে দূর অন্ধকারে,
মেঘের পরে প্রদীপ জ্বেলে
ডাকছে আমায় দুবাহু মেলে ;
ভাবছি এবার তবে পাবো সুখের প্রদীপ,
জেতেই হবে অন্ধকারের পরে দূরের দ্বীপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৬-০১-২০১৯ ১৯:৩০ মিঃ

যেতেই হবে সে দূরের দ্বীপ.....