রবির কবি
- শিশির খান - কাব্যিকা ২৪-০৪-২০২৪

শতকালের আঁধার চিরে উঠলো আজি রবি,
তাই দেখেই মন আমার হয়ে উঠলো কবি।
শতকাল এ হৃদয় ছিল তুষারময় মেরু
অথবা প্রাণহীন ধুসর বালুময় মরু,
আজ গগনে উঠলো রবি জেলে কিরণ ঐ--
বলে -" তোমার মাঝে ঘুমন্ত কবিটা কৈ? "
আমার অন্তরিক্ষে জমা যতো বারিদ ছিলো
আঁধার তার দূর করে রবি কিরণ জ্বালিল।
আঙ্গিনাতে আমার শুকায়ে ছিলো যে কানন,
রবির প্রভায় ফিরে পেলো প্রাণ ; ফুটল রঙ্গন।
দু'হাতে আমার মুঠো ভরে নিলাম রবি - শশী
মাখলাম আমার সারা বদনে যতো খুশী,
এ রবির কিরণে প্রাণচঞ্চল হলো আমার বসুন্ধরা
যা কিছু ছিলো আমার কাছে প্রাণ থাকতে মরা।
আপনারে আমি ভুলেছি সেই কবে---
হ্যা, সবকিছুই আজ মনে পরতেই হবে!
এখনি সুযোগ যতোক্ষণ গগনে রবে রবি,
সেই আলোতে রচিব কাব্য; আমি হব কবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৬-০১-২০১৯ ১৯:৪০ মিঃ

মনে হতাশার আঁধার ঠেলে যে আশার সূর্য উঠে তার আলোতে কবি হওয়ার অদম্য ইচ্ছার কথা প্রকাশ করেছি....