নরত্বের চাবি
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি কবিতা ২৬-০৪-২০২৪

নরত্বের চাবি

বিশ্বলোক সুখী হোক হৃদয়ের দাবি,
আনাড়ির হাতে দেখি নরত্বের চাবি!
নিপীড়নে কাঁদে বুক সীমাহীন ক্ষোভে,
থেমে নেই জ্বলে ওঠে মনের বিক্ষোভে।

পাশবিক নির্যাতন নারী-শিশু সয়!
দুনিয়াটা পশু চালে যেনো মনে হয়।
ধিক পায় কতো জন ইহুদি পিশাচ?
অমানব পিশাচীরা বল্ যে কী চাস?

মানবেরে সভ্যতায় ধরেছে কী রোগে,
পিশাচের পিছু ধরে মহারোগে ভোগে।
ইমানের শাখাগুলো শরমেই ডোবে!
ইহুদিদের পাচাটা নীতি মরে লোভে।

সেজে গেছে মানবতা যুগে-যুগে ঢঙ,
নীতিবাদী সেজেছেও নীতিহীনে সঙ!

রচনাঃ ২৭/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।