ললনা
- শিশির খান - কাব্যিকা ২০-০৫-২০২৪

কেমন আছো ললনা
একবার শুধু বলো না?
তুমি কি রোজ স্বপ্ন দেখো
আশার পরশ হৃদয়ে মাখো?
শিশির ভেজা পায়ে চলো,
দিগন্তে মিশেছে যে পথ; বলো?
আবেগের বৃষ্টিতে ভেজ কি তুমি,
ভিজিয়ে হৃদয়ের মরুভূমি?

ললনা কখনো কি খুব ভোড়ে
হেটেছ একাকি ঐ সুদুরে?
বাতাস যেখানে স্তব্ধ,
শুধু শোনা যায় নিশ্বাসের শব্দ।
কখনো গেয়েছ কি গান,
প্রাণের উচ্ছাসের কলতান?
শুনেছ কি বলো আনমনে,
পাখিরা ডাকে নিঝুম বনে?

যদি উত্তর গুলো হয় না,
ভাবনি এমন ভাবনা!
তবে এখনো আছে বাকি,
জীবনটাকে দিওনা ফাকি!
প্রাণ থাকতে যেওনা মরে,
বেঁচে নাও প্রাণ ভরে;
সাহস নিয়ে বুকে আরো
আমার এ হাতটি ধরো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৯-০১-২০১৯ ২১:৫৮ মিঃ

উত্তর গুলো আজো অজানাই থাকলো ললনা.....