অনুধাবন
- শিশির খান - কাব্যিকা ২০-০৫-২০২৪

নিজেকে তুমি ভাবো ছোট
দূর করো অহংকার,
মানবতার আলো বিকশিত করো
দূর করো অন্ধকার।

রাজা হয়েছে প্রজা সংসারে
ইতিহাসে খুঁজে পাই,
দাম্ভিকতার মাঝে আসলে কোন
বড়ত্ব-মহত্ত্ব নাই।

নিজেকে বড় ভেবে কে--
হয়েছে বড় কবে?
আপনারে যে করেছে খর্ব
মহান সে ভবে।

এ জীবন বড় নশ্বর
হঠাৎ সমাপ্ত হবে,
পুণ্য কর্মেই জগৎ মাঝে
অমর হয়ে রবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৯-০১-২০১৯ ২২:০৩ মিঃ

নিজেকে ক্ষুদ্র ভাবি
স্বপ্নকে নয়,
পূণ্যকে আপন করি
পাপকে ভয়।