লিমেরিকদ্বয়
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

১. মিথ্যেবাদী

ছোট্ট মেয়ে বলে আমায় কি এনেছো দেখি!
কথা ছিলো আনবে কিছু কলাগাছের ঢেঁকি!
তুমি কেমন কিপটে জানি,
আমার বাবা নয়কো মানি!
তোমার সাথে আড়ি দিলাম মিথ্যেবাদী মেকি!

২. জামাই বাবা

জামাই বাবা আসছে জেনে শ্বশুর মশাই ব্যস্ত,
বাজার থেকে নিয়ে এলো লইট্ট্যা মাছ আর পোস্ত।
পঁচা মাছের বিষণ গন্ধ,
নাকে রুমাল দম যে বন্ধ!
শ্বশুর মশাই লজ্জা পেয়ে পালানোতে ন্যস্ত।


তাং- ১৮/০১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।